• আজ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মহানবীকে (সা.) অবমাননা : ফরাসি রাষ্ট্রদূতকে তলব করল ইরান

| ডেস্ক এডিটর ৮:১২ পূর্বাহ্ণ | অক্টোবর ২৭, ২০২০ আন্তর্জাতিক

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রদর্শন ও মুসলিমবিরোধী অবস্থানের ঘটনায় ফরাসি রাষ্ট্রদূতকে তলব করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার ইরানের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম ইরিবের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এদিকে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সোমবার কূটনৈতিক বৈঠকে বলেন, মহানবী হযরত মুহাম্মদকে (সা.) কোনভাবে অপমান বা অসম্মানিত করা হলে তা মেনে নেবে না ইরান। এ ধরনের কার্যক্রমকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করে তেহরান।

এমনকি ইসলামের প্রতি কোনো ধরনের অন্যায় সহ্য করা হবে না বলেও উল্লেখ করা হয়েছে। এদিকে, ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে ফ্রান্সের বিরোধী অবস্থানের প্রতিবাদে আরব উপসাগরীয় অঞ্চলসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে ফরাসী পণ্য বর্জনের হিড়িক পড়ে গেছে।

অনেক খ্যাতনামা চেইন শপসহ ব্যবসা প্রতিষ্ঠান ফরাসি পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে। করোনাকালে এই বর্জনের সুদূরপ্রসারী প্রভাব আঁচ করতে পেরে আরব দেশগুলোর প্রতি পণ্য বর্জন বন্ধের অনুরোধ জানিয়েছে ফ্রান্স।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com