• আজ ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জাতীয় নির্বাচন নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বিএনপি

| নিউজ রুম এডিটর ১:৪৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২১ বিএনপি, রাজনীতি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের কৌশল নির্ধারণে নির্বাহী কমিটির সভায় বসেছে বিএনপি।

গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় বৈঠকটি শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি ভিডিও কনফারেন্সে যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে যুক্ত হয়েছেন।

দলীয় নেতারা জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের সর্বস্তরের নেতৃত্বের সঙ্গে আলোচনা করে রাজনৈতিক কৌশল ও নীতি চূড়ান্ত করতেই এই বৈঠক ডাকা হয়েছে।

বৈঠকে ৭৩ সদস্যের উপদেষ্টা কাউন্সিল ও ৩২ জন ভাইস চেয়ারম্যানের মধ্যে অন্তত ৩৫ জন অংশগ্রহণ করছেন। এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন।

বিএনপির দলীয় নেতারা বলছেন, অনেকদিন পর সরগরম হয়ে উঠেছে গুলশান রাজনৈতিক কার্যালয়। বৈঠককে কেন্দ্র করে দলীয় পতাকা উত্তোলন হয়েছে। পরিপাটি করে গোছানো হয়েছে পুরো কার্যালয়।

ভবনের নিচতলার হলরুমে নেতাদের সাদা কাপড়ে মোড়ানো আসন দেওয়া হয়েছে। ফুল দিয়ে সাজানো মঞ্চের সারিতে বসেছেন স্থায়ী কমিটির সদস্যরা। স্ক্রিনে অনলাইনে যুক্ত রয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

রবিবার দুপুর থেকে ২টা থেকেই বৈঠকে অংশ নিতে একে-একে উপস্থিত হয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও ভাইস চেয়ারম্যানরা। দলের স্থায়ী কমিটির সদস্যরাও এসেছেন বৈঠকে অংশ নিতে। করোনার কারণে দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকার পর বৈঠকে এসে নেতারা একে-অপরের সঙ্গে কুশল বিনিময় করেন।

দলীয় নেতারা জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সর্বস্তরের নেতৃত্বের সঙ্গে আলোচনা করে রাজনৈতিক কৌশল ও নীতি চূড়ান্ত করতেই এই বৈঠক ডাকা হয়েছে। এতে আগামী দিনের কৌশল নিয়ে নেতারা মন খুলে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

জানতে চাইলে দফতরের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও রূপরেখা অনুযায়ী আজকের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। ধারাবাহিকভাবে তিনদিন বৈঠক হবে।

এসএস/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন মেইলে - smersngbd@gmail.com

<