• আজ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চলচ্চিত্র নিয়ে আমার আলাদা একটা স্বপ্ন আছে : জামশেদ শামীম

| জাহিদ জাবের ৭:০১ পূর্বাহ্ণ | জুন ৯, ২০২১ বিনোদন

দর্শকপ্রিয় অভিনেতা জামশেদ শামীম। কেন্দ্রীয় চরিত্রে প্রথমবারের মতো হলেও এর আগে বেশ কিছু চলচ্চিত্রে ও ওয়েবফিল্মে গুরত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। কুড়িয়েছেন দর্শকদের প্রশংসা।বর্তমান ব্যস্ততা ও সামসময়িক নানা বিষয় নিয়ে তাঁর সাথে কথা বলেছেন—- জাহিদ জাবের।

আছেন কেমন?

আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রথমবারের মতো ‘কথা দিলাম’ চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন।কেমন লাগছে?

আসলে প্রথমবার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার ব্যাপারটা আমার কাছে অনেক আনন্দের। আমি বেশ আনন্দিত। অনেক ভালো লাগা কাজ করছে। একটি ভালো গল্পের কেন্দ্রীয় চরিত্রে কাজ করার স্বপ্নটা প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীর থাকে, যেমনটা আমারও ছিলো। আর আমি বেশ স্ট্রাগল করেই এই কেন্দ্রীয় চরিত্রে এসেছি।তো এই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করাটা আমার জন্য অবশ্যই অনেক আনন্দের বিষয়।আমার সৌভাগ্য যে, আমি এমন একটি ভালো গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে পারছি।

তৃষ্ণার সঙ্গে জুটি বেঁধে চলচ্চিত্রে কাজ করছেন।কাজের অগ্রগতি কেমন ?

কাজের অগ্রগতি বলতে আমরা প্রথম লটতেই বেশ কিছুদূর কাজ এগিয়ে নিয়েছি।আশাকরি কাজটি আমরা খুব দ্রুত শেষ করে ফেলতে পারবো।আমার সহশিল্পী যাঁরা আছেন, তাঁরা সবাই নিজ নিজ জায়গা থেকে খুব ভালো সাপোর্ট দিয়েছে, নিজের অভিনয়টা খুব ভালো করার চেষ্টা করছে।

এস.কে তৃষ্ণা সহশিল্পী হিসেবে কেমন?

সহশিল্পী হিসেবে তৃষ্ণা অবশ্যই ভালো।সে তাঁর নিজের চরিত্রটিও ভালো করার চেষ্টা করছে। আশাকরি আমাদের এই নতুন জুটিকে দর্শক খুব সাদরে গ্রহণ করবে।

এতে অভিনয়ে যুক্ত রয়েছেন কারা?

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন এস.কে তৃষ্ণা, সমু চৌধুরী, জ্যাকি আলমগীর, কাজল, শেখ স্বপ্না।এছাড়াও অভিনয় করছেন পরাগ বিশ্বাস, স্নিগ্ধা হোসেন, আঁখিসহ আরো অনেকেই।এরা সবাই খুবই পরিচিত মুখ, এবং তাঁরা সবাই খুবই দুর্দান্ত অভিনয় করে থাকেন।

চলচ্চিত্রটি গল্পপ্রধান নাকি নায়ক-নায়িকা নির্ভর?

এটা আসলে নায়ক-নায়িকা নির্ভর কোনো চলচ্চিত্র না।এটা সম্পূর্ণ গল্পপ্রধান চলচ্চিত্র।এই গল্পটি হচ্ছে আমাদের যিনি প্রযোজক আছেন জসীম উদ্দীন আকাশ উনার লেখা একটি গল্প।খুবই চমৎকার একটি গল্প।আমি মনে করি এই গল্প দর্শকদের হৃদয়ে একটু হলেও দাঁগ কাটবে।এই গল্পে প্রেম আছে, সামাজিক জটিলতা আছে।

‘কথা দিলাম’ কবে নাগাদ মুক্তি পাবে বলে মনে করেন?

আসলে আমরা চলচ্চিত্রের কাজটি এখনো পুরোপুরি শেষ করিনি।আমরা গতকাল ফার্স্ট লট শেষ করে এলাম।কবে মুক্তি পাবে এ ব্যাপারে আসলে প্রযোজক খুব ভালো জানেন।চলচ্চিত্রের শুটিং, পোস্ট প্রোডাকশন সম্পূর্ণ শেষ হওয়ার পরে আসলে আমরা বলতে পারবো সেটা কবে মুক্তি পাবে।তবে অবশ্যই বিশেষ কোনোদিনে সিনেমা হলে আসবে সেটা বলতে পারি।তবে খুব দ্রুত মুক্তি পাবে বলে আশা করছি।

চলচ্চিত্রটি নিয়ে দর্শকদের কিছু বলতে চান?

এই চলচ্চিত্রটি নিয়ে আমি দর্শকদের এতোটুকুই বলতে চাই- এটি দর্শকদের খুবই ভালো লাগবে কারণ এটি গল্পনির্ভর চলচ্চিত্র।আর দর্শকরা আমাকে এই চলচ্চিত্রে প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে দেখবে।আমি চেষ্টা করছি যে বরাবরের মতোই আমার অভিনয়ের জায়গা দিয়ে দর্শকদের মন জয় করতে।জানি না আমি কতটুকু পারবো।তবে আমার জন্য দর্শকরা দোয়া করবেন, আমি আমার অভিনয়ের সেরাটা যেনো দিতে পারি।আমার জন্য দর্শকদের ভালোবাসাটায় কাম্য।

অন্য কোনো কাজে ব্যস্ততা কেমন রয়েছে?

অন্য কাজের ব্যস্ততা বলতে আমারতো দৈনিক কাজগুলো আছে সেগুলো করছি।আর চলচ্চিত্র নিয়ে আমার আলাদা একটা স্বপ্ন আছে, তাই চলচ্চিত্রের কাজগুলো আমি স্পেশালি করার চেষ্টা করছি।

সময় দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com