• আজ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘তলোয়ার নিয়ে সংসদ ভবনে জঙ্গি হামলার’ পরিকল্পনা, গ্রেপ্তার ২

‘তলোয়ার নিয়ে’ জাতীয় সংসদ ভবনে হামলার ‘পরিকল্পনা এবং তাতে উসকানি’ দেওয়া অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

পুলিশ বলছে, গ্রেপ্তার দুজনের মধ্যে ২২ বছর বয়সী আবু সাকিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। আর আলী হাসান ওসামা নামে অন্যজন একজন উগ্রবাদী বক্তা।

কাউন্টার টেররিজম ইউনিটের (ইভেস্টিগেশন) উপ কমিশনার সাইফুল ইসলাম বলেন, বুধবার সন্ধ্যার পর সংসদ ভবনের সামনে থেকে ‘তলোয়ার এবং কালো পতাকাসহ’ সাকিবকে গ্রেপ্তার করা হয়।

“সে জানায় উগ্রবাদী বক্তা আলী হাসান ওসামার কথায় উদ্বুদ্ধ হয়ে সে শহীদ হতে সংসদ ভবনে হামলার জন্য এসেছিল।”

এরপর বৃহস্পতিবার প্রথম প্রহরে রাজবাড়ী থেকে ওসামা নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাকিব সিরাজগঞ্জের একটি কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র জানিয়ে উপ কমিশনার সাইফুল বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব বলেছে, ফেইসবুকে একটি গ্রুপ খুলে সংসদ ভবনে হামলার জন্য তলোয়ার এবং কলেমা লেখা পতাকা নিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলে সে।

“পরে কাল সন্ধ্যায় সে সংসদ ভবনের সামনে গিয়ে দেখে, কেউ নেই তার ডাকে সাড়া দিয়ে আসেনি।”

সাইফুল বলেন, আলী হাসান ওসামার বক্তব্যে ‘উদ্বুদ্ধ হয়েই’ সংসদ ভবনে হামলার পরিকল্পনা নিয়ে ওই ফেইসবুক গ্রুপ খোলার কথা জিজ্ঞাসাবাদে বলেছেন সাকিব।

তবে ওসামার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য দেননি এই পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, “আর কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।”

এসএস/জেটএম


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com