• আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

কুলিয়ারচরে লকডাউনের সংবাদ সংগ্রহ করায় ইউপি সদস্যের স্বামীর হাতে সংবাদিক লাঞ্ছিত

-ছবি : লাঞ্ছনার শিকার সাংবাদিক সবুজ।

কিশোরগঞ্জের কুলিয়ারচরে লকডাউনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে স্থানীয় এক ইউপি সদস্যের স্বামীর হাতে শারিরিক লাঞ্ছনার শিকার হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল সংবাদ কণ্ঠ ডটকম প্রতিনিধি ও আমরা সত্যের পথে পেইজের এডমিন মোঃ সবুজ মিয়া।

গতকাল ১৪ এপ্রিল বুধবার রাত সাড়ে ৮ টার দিকে স্থানীয় নাপিতেরচর বাজারের ইউসুফ মার্কেট সংলগ্ন জালালের দোকানের সামনে সাংবাদিককে লাঞ্ছনার এই ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকে স্থানীয়রা বলাবলি করছে ইউপি সদস্যের স্বামী বলে কথা।

কোভিড-১৯ বা কোরোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে গত বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত সরকারের নির্দেশ অনুযায়ী কুলিয়ারচর থানা পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মত।

উপজেলার বাহিরের লোকজন যেন উপজেলার ভিতরে ও উপজেলার ভিতরের লোকজন উপজেলার বাহিরে যেতে না পারে সেই জন্য প্রতিটি প্রবেশ পথে ছিল পুলিশের ব্যারিকেড। এই অবস্হায় পুলিশের নজর এরিয়ে আসা যাওয়া করতে পারেনি মানুষ ও যানবাহন।

ঘটনা প্রসঙ্গে জানা যায়, লগডাউন চলাকালে কুলিয়ারচর-বেলাব সড়কের ফরিদপুর ইউনিয়নের নাপিতেরচর ব্রিজ সংলগ্ন এলাকায় কুলিয়ারচর থানার কর্তব্যরত এএসআই মোঃ জুয়েল মিয়া, কনস্টেবল তারেক শুভ ও একরামুল সহ স্থানীয় গ্রাম পুলিশ লিটন চন্দ্র বিশ্বাস রাস্তায় বাঁশ দিয়ে ব্যারিয়ার তৈরি করে দায়িত্ব পালন করে আসছিলো। দুপুরের দিকে স্থানীয় ফরিদপুর ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোছাম্মৎ নার্গিস বেগমের স্বামী মোঃ ফুল মিয়া (৪৫) লকডাউন অমান্যকরে ভ্যানগাড়ি নিয়ে পার্শ্ববর্তী নরসিংদী জেলার বেলাব উপজেলার দিকে যাইতে চাইলে অন্যান্যদের মতো তাকেও পুলিশ বাধাঁ দিয়ে আটকিয়ে রাখে। পরে সবাইকে একসাথে ছেড়ে দেয়া হয়। লকডাউনের বিষয়টি স্থানীয় সাংবাদিক মোঃ সবুজ মিয়া ভিডিও লাইভ করে ও ছবি তোলে।

এই ঘটনার পর ওই দিন বুধবার রাত সাড়ে ৮ টার দিকে স্থানীয় নাপিতেরচর বাজারের ইউসুফ মার্কেট সংলগ্ন জালালের দোকানে গ্রাম পুলিশ লিটন চন্দ্র বিশ্বাসকে একা পেয়ে ক্ষিপ্ত হয়ে ওই ইউপি সদস্যের স্বামী মোঃ ফুল মিয়া অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে,” আমি যে মহিলা মেম্বারের স্বামী পুলিশের কাছে এ পরিচয় দেছনি কেন? তোদেরকে কে বলেছে রাস্তায় বাঁশ বেধেঁ লকডাউন করতে?” এ সময় পুলিশ ও স্থানীয় চেয়ারম্যানকে উদ্দেশ্য করে গালিগালাজ করে সে। এমন সময় অনলাইন নিউজ পোর্টাল সংবাদ কণ্ঠ ডটকম প্রতিনিধি ও আমরা সত্যের পথে পেইজের এডমিন মোঃ সবুজ মিয়াকে দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে তাকেও বলে তোরা মিলে বাঁশ বেঁধে লকডাউন দিয়ে আমাকে আটক করে অপমান করেছিস এবং আমার ভিডিও ও ছবি তুলেছিস। এসব কথা বলে প্রকাশ্যে সাংবাদিক সবুজ মিয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা করে মারধোর করে। হামলার ঘটনায় ওই মেম্বারের স্বামী ফুল মিয়ার ছোট ভাই সিদ্দিক মিয়াও সাংবাদিককে মারধোর করে বলে অভিযোগ রয়েছে ।

পরে এ ঘটনায় বুধবার ওই দিনই রাত ১১টার দিকে সাংবাদিক মোঃ সবুজ মিয়া বাদী হয়ে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

এ বিষয়ে অভিযুক্ত মোঃ ফুল মিয়ার সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে ফরিদপুর বিটের দায়িত্বরত অফিসার এসআই মোঃ নয়ন মিয়া সাংবাদিকদের বলেন বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

এসএস/জেটএম

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com