• আজ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি নির্দেশনা উপেক্ষা করে কওমি মাদরাসায় পরীক্ষার আয়োজন

| ডেস্ক এডিটর ৯:১০ পূর্বাহ্ণ | এপ্রিল ৭, ২০২১ দেশজুড়ে, শিক্ষা

সরকারি নির্দেশনা উপেক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদরাসায় পরীক্ষা আয়োজন করা হচ্ছে। কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ সব পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

আজ বুধবার (৭ এপ্রিল) গত ৩ তারিখ থেকে আমাদের এ পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের কার্যকরী সদস্য মুফতি নুরুল আমিন এ কথা জানান।

মুফতি নুরুল আমিন বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে কওমি শিক্ষায় কোনো কার্যক্রম পরিচালনা করা হয় না। শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগ থেকে যে নির্দেশনা জারি করা হয়েছে সেটি আমাদের মুরুব্বিরা পর্যালোচনা করছেন। সেটিকে গুরুত্ব দিয়ে আমাদের পরীক্ষাগুলো সংকোচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে কওমি মাদরাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে বলে তিনি।

মুফতি নুরুল আমিন বলেন, সরকারের নির্দেশনা আমাদের কাছে আছে। সেখানে পরীক্ষা বন্ধের ব্যাপারে কোনো কথা নেই। আমাদের আবাসিক-অনাবাসিক সব প্রতিষ্ঠান বন্ধ আছে। পরীক্ষা সরকারের অনুমতি সাপেক্ষেই নেয়া হচ্ছে। সারাদেশের ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা চলছে। সকাল ৯টা থেকে এবং বিকাল ৩টা থেকে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছেন। আগামী রোববার পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার শেষ হবে বলে জানা যায়।

এদিকে, এতিমখানা ছাড়া কওমি মাদরাসাসহ সব মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

এসএস/জেটএম


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com