• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি নির্দেশনা অমান্য করে মার্কেট খুললেন ব্যবসায়ীরা

| ডেস্ক এডিটর ১০:১৫ পূর্বাহ্ণ | এপ্রিল ৫, ২০২১ রাজধানী

নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার জন্য গতকাল (৪ এপ্রিল) সংবাদ সম্মেলন করে দাবি জানিয়ে ছিলেন ব্যবসায়ীরা। দাবি মানা না হলে আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছিল।

কিন্তু সে দাবি না মানায়আজ সোমবার (৫ এপ্রিল) সরকার ঘোষিত ‘লকডাউন’ ভেঙেই মার্কেট খুলেছেন ব্যবসায়ীরা। সকাল থেকে মার্কেট বন্ধ রাখলেও বেলা ১১টার দিকে ব্যবসায়ীরা মহানগরীর আরডিএ মার্কেটের সামনের সড়কে নামেন।

আজ প্রথমেই তারা সড়ক অবরোধ করেন। পরে সড়কের ওপরই বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে পাশেই দায়িত্বরত পুলিশ সদস্যরা সেখানে যান এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন।

কিন্তু আরডিএ মার্কেটের দোকান খোলার জন্য ব্যবসায়ীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এরই মধ্যে ভেতরে অনেকেই একটি দুইটি করে দোকান খোলা শুরু করেন। পরে বিক্ষোভ শেষে দায়িত্বরত পুলিশের হ্যান্ড মাইক নিয়ে সেখান থেকেই মার্কেট থোলার ঘোষণা দেন। এর পরপরই রাজশাহী মহানগরীর আরডিএ মার্কেটের দোকানপাট খুলতে শুরু করেন ব্যবসায়ীরা।

তবে মার্কেটের বাইরের দোকানপাট বন্ধ আছে। জনসাধরেণর চলাচলে লকডাউনের তেমন প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না। সড়ক-মহাসড়কে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা, সিএনজি ও মোটরসাইকেলসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এসএস/জেটএম


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com