• আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুলিয়ারচরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত

কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানান আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও জাতীয় দিবস পালিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) কুলিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী অায়োজিত কর্মসূচীর অংশ হিসেবে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়িত্বশাসিত, বেসরকারি ভবন ও প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ৮ ঘটিকায় কুলিয়ারচর কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়।

পরে সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুলিয়ারচর থানার মাঠে শিশু কিশোরদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন ও প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সকাল ১০ টা ৪০ মিনিটে কুলিয়ারচর থানার মাঠ সংলগ্ন শহিদ মুক্তিযোদ্ধাদের করব জিয়ারত শেষে সকাল ১১ ঘটিকায় কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে শহিদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা ও অালোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইয়াসির মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুসা জিসান, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ ওসি একেএম সুলতান মাহমুদ, কুলিয়ারচর পৌরসভা মেয়র হাসান সারোয়ার মহসিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জিল্লুর রহমান এবং এনামূল হক উপজেলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুর্শিদ উদ্দিন অাহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম সহ উপজেলা সকল গণ্যমান্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, সুশীল সমাজ, সাংবাদিক, শিক্ষক, সরকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ। অালোচনা সভা পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম আবিরাজ।

বাদ জুম্মা মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় উপজেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। বেলা ২ টায় সকল হসপিটাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ও বিকাল ৩টায় কুলিয়ারচরের দুইটি সিনেমা হলে বিনা টিকেটে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীতে করা হয়।

বেলা ৩ টায় কুলিয়ারচর থানার মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ একাদশ বনান বীর মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য একাদশ এক প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয় এবং বেলা সাড়ে ৪ টায় উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা শহিদ মিনার চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী কর্মসূচি শেষ হয়।

এসএস/জেটএম

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com