• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মহানবীকে নিয়ে কটুক্তি করায় যুবক আটক

| ডেস্ক এডিটর ৮:৪২ পূর্বাহ্ণ | মার্চ ১৩, ২০২১ দেশজুড়ে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে রনি (৩০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যাক্তি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বাসিন্দা। শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর সায়দাবাদ এলাকা থেকে জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে আটক করে।

সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ফেসবুকে মহানবীকে (স.) কটূক্তি করে অবমাননাকর মন্তব্য করার জেরে উপজেলার অরুয়াইল বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে রনির বাড়ি ঘেরাও করে গ্রামবাসী। এ ঘটনায় অভিযুক্তের বাবা জহরলাল দাসকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয় অরুয়াইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া বলেন, অভিযুক্ত অভি দাস রনি বাড়িতে থাকেন না, তিনি কুমিল্লার লাকসামে একটি এনজিওতে চাকরি করেন। স্থানীয় এক যুবকের দেওয়া একটি ফেসবুক স্ট্যাটাসের কমেন্টে রনি মহানবীকে নিয়ে আপত্তিকর একটি মন্তব্য করেন। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে বাজার এলাকায় অভিযুক্তের বাড়ি ঘেরাও করেন তারা।

চেয়ারম্যান আরও বলেন, এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তি ও পুলিশ ফাঁড়ির সদস্যরা বিচারের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধদের ফিরিয়ে নিয়ে আসেন। অভিযুক্ত যুবককে গ্রেপ্তারের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন বিক্ষুব্ধ গ্রামবাসী।

এসএস/জেটএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com