• আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সবার আগে আমি দেশের হয়ে খেলতে চাই: মোস্তাফিজ

| ডেস্ক এডিটর ১০:৩২ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০২১ খেলাধুলা

স্পোর্টস আপডেট ডেস্ক- সিদ্ধান্তটা খেলোয়াড়দের ওপরেই ছেড়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কেউ চাইলে যেকোনো লিগে খেলতে পারবে, এমনকি জাতীয় দলের খেলা থাকলেও- সোমবার পড়ন্ত বিকেলে বিসিবি কার্যালয়ের সামনে দাঁড়িয়ে এ কথাই বলেছিলেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে সেই পথে হাঁটলেন না বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। আসন্ন আইপিএলের সময় বাংলাদেশ দলের খেলা থাকলে তিনি বাংলাদেশের জার্সি গায়েই খেলবেন। তিনি সাফ বলে দিয়েছেন, সবার আগে দেশের খেলা।

মঙ্গলবার বিসিবি একাডেমিতে সংবাদমাধ্যমে মোস্তাফিজ বলেছেন, ‘সবার আগে আমার দেশের খেলা। শ্রীলঙ্কা (সফরের) টেস্টে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব। যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব (আইপিএল খেলার কথা), বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব। দেশপ্রেম আগে।’

অবশ্য দেশের প্রতি মোস্তাফিজের নিবেদন নতুন কোনো বিষয় নয়। এইতো গেল বছর আইপিএল’র ১৩তম আসরে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের ডাকেও সাড়া দেননি ‘দ্য ফিজ’।

এরপরেও যখন তারা গাইগুই করছিল তখন দুই ফ্র্যাঞ্চাইজিকেই কর্মস্থল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শরণাপন্ন হতে বলেছিলেন অভিষেকেই বল হাতে চমকে দেয়া এই পেসার। তারা হয়েছিলেনও। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। শ্রীলঙ্কা সিরিজ সমাগত বিধায় দুই ফ্র্যাঞ্চাইজিকেই শূণ্য হাতে ফিরিয়ে দেয় বিসিবি।

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সে কথা এই প্রতিবেদককে স্মরণ করিয়ে দিলেন। ‘আমি কিন্তু গত বছরও আইপিএলে সুযোগ পেয়েছিলাম। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের কথা ভেবে যাইনি।’

প্রসঙ্গত, আইপিএল’র ১৪তম আসরের সদ্য সমাপ্ত নিলামে ভিত্তি মূল্য এক কোটি রুপিতে মুস্তাফিজ যে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com