• আজ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার প্রকোপ কমায় খুলে দেওয়া হচ্ছে আলজেরিয়া সব মসজিদ

| ডেস্ক এডিটর ১২:০৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২১ আন্তর্জাতিক

আলজেরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় ঘোষণা করেছে করোনার ভাইরাসের প্রাদুর্ভাব হ্রাসের কারণে দেশের সকল মসজিদ পুনরায় চালু করা হবে।

আলজেরিয়ান প্রেসিডেন্ট এক বিবৃতিতে ঘোষণা করেছেন করোনার ভাইরাসের বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে শীঘ্রই দেশের সকল মসজিদ পুনরায় চালু করার সিদ্ধান্ত সরকার গ্রহণ করেছে।

বিবৃতিতে গুরুত্বারোপ করে বলা হয়েছে,সরকার হোটেল এবং সরকারী ও বেসরকারি কেন্দ্রগুলোর কার্যক্রম পুনরায় চালু করার ইচ্ছা পোষণ করেছে।

এদিকে আল-জাজায়ের জানিয়েছে, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ অব্যাহত থাকবে। এই কারফিউ মেয়াদ এদেশের ৪৮ টি প্রদেশের মধ্যে ১৯ প্রদেশে আগামী দুই সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে।

অন্যদিকে, আলজেরিয়ায় উৎস উদযাপন, পারিবারিক সমাবেশ এবং বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ নিষিদ্ধ রয়েছে। আলজেরিয়ার সরকার ঘোষণা করেছে, এই দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হ্রাসের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com