• আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দাওয়াত ও তাবলীগে আলেমদের ভূমিকা অপরিসীম: মাওলানা আব্দুল মালেক

| ডেস্ক এডিটর ৬:০০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০২১ ইসলাম

টেকনাফ মারকাজ মসজিদে ওলামায়ে কেরামের বিশেষ জোড় গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। প্রধান আলোচক মারকাযুদ দাওয়া আল-ইসলামিয়া ঢাকার আমিনুত তালিম মাওলানা আবদুল মালেক বলেন, দাওয়াত ও তাবলীগে ওলামায়ে কেরামের ভূমিকা অপরিসীম, এটা অস্বীকার করার উপায় নেই।

তিনি বলেন, দাওয়াত ও তাবলীগের বর্তমান পরিস্থিতি আমাদের সবার জন্য বড়ই পেরেশানী ও কষ্টের। বাস্তবেই এটি এক বড় মুসীবত। আর যথাযথভাবে এই পরিস্থিতির হাকীকত ও বাস্তবতা অনুধাবন করতে পারা এবং এক্ষেত্রে কার কী দায়িত্ব তাও জেনে নেওয়া জরুরি ।

অতএব, উলামায়ে কেরামদেরকে একান্তভাবে এবং সম্মিলিত মজলিসে লোকজনকে এ বিষয়ে বোঝানোর চেষ্টা অব্যাহত রাখতে হবে। এর ধারাবাহিকতায় দেশে বিভিন্ন জায়গায় দাওয়াতের কাজ আরও বৃদ্ধি করতে হবে।

তিনি আরও বলেন, আপনাদের সমীপে আবেদন এই যে, আমরা উলামায়ে কেরাম যদি এই দাওয়াতের কাজকে অব্যাহত না রাখি, শিক্ষা দেয়ার পাশাপাশি, তাহলে এই নবী ওয়ালা কাজের দায়িত্ব আর কে পালন করবে? সাধারণ মানুষ তো এই দায়িত্ব পালন করবে না। সুতরাং আমাদেরকে পড়ালেখার পাশাপাশি এই কাজকেও গুরুত্ব দিতে হবে।

এতে প্রধান অতিথি ছিলেন আকিজ কোম্পানির চেয়ারম্যান মহিউদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন- স্থানীয় বিভিন্ন মাদরাসার মুহতামিম, শিক্ষকসহ বিভিন্ন প্রান্ত থেকে আগত ওলামায়ে কেরাম ও ছাত্ররা।

দেশের এমন সংকটাপন্ন পরিস্থিতিকে সামনে রেখে সকলের কল্যাণে হাজারো মানুষের মুনাজাতের মাধ্যমে বিশেষ জোড় শেষ হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com