• আজ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কওমি মাদরাসার শিক্ষার্থীদের বাংলাদেশে থাকারই অধিকার নেই : ব্রাহ্মণবাড়িয়ার এমপি

| ডেস্ক এডিটর ১০:৫৩ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০২১ অন্যান্য

কওমি মাদরাসার শিক্ষার্থীদের বাংলাদেশে থাকারই অধিকার নেই ,মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ঐতিহাসিক ৭ মার্চ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভায় সংসদ সদস্য প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সংসদ সদস্য আরো বলেন, করোনার প্রভাব কাটিয়ে মুজিববর্ষে আমরা সাড়ম্বরে পালন করব।

বাঙালি সাংস্কৃতির যে চিরায়ত ঐতিহ্য রয়েছে বিশেষ করে যাত্রাপালা, পালাগান, নৌকাবাইচ, মলয়া সংগীত, পুতুলনাচ, হাডুডু, ফুটবল, মোরগ লড়াইসহ বিভিন্ন কার্যক্রম আছে যা আমরা মুজিববর্ষে আয়োজন করব।

জেলা প্রশাসককে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা মনিটরিং করবেন জাতীয় দিবসে মাদরাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন হয় কি-না। সেটা নজরদারির জন্য প্রয়োজনে একাধিক কমিটি তৈরি করতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রহুল আমীন প্রমুখ।

সভায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনসহ জাতীয় দিবসগুলো যথাযথভাবে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com