• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুরআন তেলাওয়াতরত অব’স্থায় মুয়াজ্জিনের মৃ’ত্যু

| ডেস্ক এডিটর ৮:২০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০২১ ইসলাম


সৌদি আরবের জেদ্দায় অবস্থিত মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হালাবি (৬০) কুরআন তেলাওয়াতরত অব’স্থায় মৃ’ত্যুব’রণ করেন। তিনি ফজরের নামাজে’র আজান দেয়ার জন্য অপেক্ষা করছিলেন।

৬০ বছর বয়সী আবদুল হক আল-হালাবি ফজরের আজানের কিছু সময় আগে আজানের ওয়াক্ত হওয়ার জন্য অপেক্ষ করছিলেন। এ অপেক্ষার সময়টিতে মসজিদে বসে কুরআন তেলাওয়াত করছিলেন। কুরআন তেলাওয়াতে বসা অব’স্থায় আজানের আগ মুহূ’র্তে ইন্তেকাল করেন।

তিনি সিরিয়া বংশোদ্ভূত ছিলেন। আজ থেকে ৪০ বছর আগে তিনি সৌদি আরব এসে বসবাস শুরু করেন। তিনি মসজিদেই বেশি সময় অতিবাহিত ক’রতেন এবং কুরআন তেলাওয়াত ক’রতেন। কুরআন তেলাওয়াতরত অব’স্থায় এ এক সৌভাগ্যের মৃ’ত্যু। আল্লাহ তাআলা তাকে জান্নাত দান করুন।

পৃথিবীর প্রতিটি প্রা’ণীকেই একদিন মৃ’ত্যুর স্বাদ গ্রহণ ক’রতে হবে। সবাইকেই আল্লাহর কাছে ফি’রে যেতে হবে। আর এ মৃ’ত্’যুই হচ্ছে একমাত্র মাধ্যম আল্লাহর কাছে ফি’রে যাওয়ার।

মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হাবিবই সৌভাগ্যবান ব্য’ক্তি যিনি আজানের অপেক্ষায় থাকাকালীন সময়ে কুরআন তেলাওয়াতরত অব’স্থায় মৃ’ত্যু বরণ করেন।

আসুন! আম’রা আমাদের নিজেদের জীবনের দিকে নজর দেই। নিজেদেরকে জিজ্ঞাসা করি আখেরাতের জন্য আমাদের প্র’স্তুতি কী?

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে ইসলাম এবং কুরআনের ছায়া তলে আশ্রয় গ্রহণ করার তাওফিক দান করুন। মৃ’ত্যুর আগে পরকালের পাথেয় সংগ্রহ করার তাওফিক দান করুন। ক’ল্যাণময় মৃ’ত্যু দান করুন। আমিন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com