• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফাঁসির কাষ্ঠে ঝুলবো তবুও চুল পরিমাণ পিছপা হবো না: বাবুনগরী

| Abdul Ahad Al Junayet ৫:৩৪ অপরাহ্ণ | ডিসেম্বর ২৯, ২০২০ দেশজুড়ে

হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, প্রয়োজনে আবার জেলে যাবো, ফাঁসির কাষ্ঠে ঝুলবো তবুও হক কথা বলা থেকে চুল পরিমাণ পিছপা হবো না। গতকাল হাটহাজারী আল-জামিয়াতুল ইসলামিয়া কাছেমুল উলুম চারিয়া মাদরাসা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাবুনগরী তার এবং হেফাজতের অন্য নেতাদের বি’রুদ্ধে রাষ্ট্রদ্রোহ মা’মলা দায়েরের তীব্র সমালোচনা করেনে। তিনি বলেন, মাদরাসা শিক্ষার প্রসার আল্লাহর নির্দেশ ও রাসুল (সা.) এর আদর্শকে ঘরে ঘরে পৌঁছে দেবে। এ আদর্শকে অনেকে সহ্য করে না, তাই তারা বাধা দেয়।

এ বাধা নবীদের সময়েও ছিল এখনো আছে। আল্লামা বাবুনগরী বলেন, আবু জাহেল ছিল বিশ্ব স’ন্ত্রাসী আর এ সন্ত্রাসের বি’রুদ্ধে রাসুল (সা.) এর জিহাদ ছিল শান্তির জিহাদ। এ সন্ত্রাসী আবু জাহেল ইসলামের প্রথম নারী শহীদ সুমাইয়াকে গ্রে’ফতার করেছিল। সুমাইয়াকে উলঙ্গ করে নির্মমভাবে নি’র্যাত’ন করেছিল।

আবু জাহেলের সঙ্গীরা এখনো আছেন। মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি খলিল আহম্মদের সভাপতিত্বে ও মাওলানা আবু নাছেরের সঞ্চালনায় বার্ষিক মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল হালিম বোখারী, হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহতামিম আবদুস সালাম, মঈনে মুহতামিম আল্লামা শেখ আহমদ প্রমুখ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com