• আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুলিয়ারচর পৌর নির্বাচনে মেয়র প্রার্থিতা নিয়ে গুঞ্জন কে পাচ্ছেন বৃহৎ দুই দলের মনোনয়ন

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মুহাম্মদ শাহ্ আলম ঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিল শেষ সময় ২০ ডিসেম্বর। আর মাত্র ১৫ দিন বাকী। ইতোমধ্যেই চা কাপে ঝড় বইছে কে পাচ্ছেন বৃহৎ দুই দলের মনোনয়ন। কিংবা কে হচ্ছেন কুলিয়ারচর পৌর সভার পরবর্তী মেয়র। বিশেষ করে দেশের সর্ববৃহৎ দুটি রাজনৈতিক দলের মধ্যে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামীলীগ এর নৌকা প্রতিক নিয়ে এবং মাঠের সর্ববৃহৎ বিরোধী দল বিএনপি’র ধানের শীষ প্রতিক নিয়ে কে আসছে নির্বাচনের মাঠে।


এদিকে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ঘনিয়ে আসের সাথে সাথে সম্ভাব্য পৌর কাউন্সির ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রায় অর্ধশত প্রার্থী ব্যাপক প্রচার প্রচারণা শুরু করলেও মেয়র প্রার্থীদের তেমন প্রচারণা চোখে পড়ছে না। ক্ষমতাসীন আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগ নেতা উছমানপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসান সারুয়ার মহসিন এমন গুঞ্জন রয়েছে।

তাছাড়া দলীয় মনোনয়নের প্রত্যাশায় ফেইসবুকে প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন সাবেক ছাত্রলীগ নেতা কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন এবং কুলিয়ারচর ছাত্রকল্যাণ পরিষদ এর পৃষ্ঠপোষক ও কুলিয়ারচর প্রবাসী ফ্রন্ডেস ফোরাম এর প্রধান উপদেষ্টা সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ কামাল।

তবে বর্তমান উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান পুনরায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষনা দিলে পাল্টে যাবে দৃশ্যপট।


অপরদিকে মাঠের বিরোধীদল বিএনপি’র পক্ষ থেকে দলীয় মনোনয়ন পেলে এবং বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি মোঃ শরীফুল আলম এর সিদ্ধান্ত ক্রমে ধানের শীষ প্রতিক নিয়ে মেয়র পদে নির্বাচনের প্রত্যাশা ব্যাক্ত করেছেন কুলিয়ারচর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক ছাত্রদল নেতা শাহাদৎ হোসেন শাহ্ আলম ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি বর্তমান আহবায়ক পৌর কাউন্সিলর আজহার উদ্দিন লিটন।

এই ক্ষত্রে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র নূরুল মিল্লাত কে যদি দলীয় মনোনয়ন দেয়া হয় তবে নির্বাচনের প্রেক্ষাপটে ভিন্নতা দেখা যাবে।


এই অবস্থায় কুলিয়ারচর পৌর এলাকার ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে আওয়ামীলীগ ও পিএনপি’র মনোনয়ন নিয়ে নির্বাচনি লড়ায়ে কারা আসছেন। ছলছে চুলচেরা বিশ্লেষণ।

এদিকে নির্বাচন কমশিন কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভার নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর, রববিার। মনোনয়ন পত্র বাছাই করা হবে ২২ ডিসেম্বর, মঙ্গলবার। এছাড়া প্রার্থীতা প্রত্যাহাররে শেষ তারিখ ২৯ ডিসেম্বর, মঙ্গলবার।

গত ২ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি’র) সনিয়ির সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করনে। এ সময় তিনি গণমাধ্যমকে জানান, সকল ভোট কেন্দ্রে নির্ধারিত তারিখে সকাল ৮টা থকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাব ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে কিশোরগঞ্জ পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ব্যালটে এবং কুলিয়ারচর পৌর সভায় ইভিএমের মাধ্যম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com