• আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ক্যামেরা বাইরে রেখে আসেন

| ডেস্ক এডিটর ৫:০১ অপরাহ্ণ | নভেম্বর ২৩, ২০২০ জাতীয়

‘ক্যামেরা নিয়ে রুমে প্রবেশ করা যাবে না।ক্যামেরা বাইরে রেখে তারপর ভিতরে আসেন’-সংবাদ সংক্রান্ত বিষয়ে বক্তব্য জানতে গেলে সংবাদকর্মীদের এমনটাই জানান ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান। তার এমন আচরণে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন উপস্থিত সাংবাদিকবৃন্দ।

মঙ্গলবার পেশাগত দায়িত্ব পালনে ফরিদপুর জেলা সদর থেকে যমুনা টেলিভিশন,এটিএন বাংলা,বৈশাখী টিভি, আরটিভি,বাংলা টিভি,দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি ভাঙ্গা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের কোশাডাঙ্গা গ্রামে যান।

সেখানে আড়িয়াল খা নদী খনন কালে উত্তোলিত বালু ব্যবস্থাপনায় অনিয়মের তথ্য পান তারা।

ওই বিষয়টি নিয়ে সরকারি বালু ও মাটি ব্যবস্থাপনায় উপজেলা কমিটির প্রধান হিসেবে নির্বাহী কর্মকর্তার বক্তব্য জানতে তার কার্যালয়ে যান সাংবাদিকগন।এ সময় সালাম দিয়ে ভিতরে প্রবেশের অনুমতি চাইলে তিনি ভিতরে প্রবেশ করার অনুমতি দেন।

সাংবাদিকরা ভিতরে প্রবেশ করলে ক্যামেরা দেখে কোন ধরনের সৌজন্যতা ছাড়াই ক্যামেরা বাইরে রেখে ভিতরে প্রবেশ করতে বলেন তিনি।

এ সময় সাংবাদিকরা বলেন,ক্যামেরা কোথায় রাখবো বাইরে,কার কাছে রাখবো?তিনি তখন আবার বলেন বাইরে রেখে আসেন,পরে কথা বলবো।সাংবাদিকরা তখন বলেন,আগে তো শুনুন আমাদের পরিচয়,আমরা কেন এসেছি?এরপরও তিনি তার কথায় অনড় থাকেন।

সাংবাদিকরা তাকে বুঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে চলে আসেন। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলেন সাংবাদিকগন।এই বিষয়ে সাংবাদিকরা জেলা প্রশাসক অতুল সরকারের দৃষ্টি আকর্ষণ করলে তিনি সাংবাদিকদের জানান,বিষয়টি তিনি দেখবেন। কেন এমন হয়েছে তা পরে জানাবেন।

প্রসঙ্গত,এই উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান এর আগে রাতে নিজ বাসভবনে শটগানের গুলি ছুড়ে’পরীক্ষা’চালিয়ে ইতিমধ্যেই দেশ জুরে আলোচিত হয়েছেন।

সেই সমালোচনার রেশ কাটার আগেই এবার সাংবাদিকদের সঙ্গে এমন আচরণের মাধ্যমে আবারো আলোচনায় এই উপজেলা কর্মকর্তা।

, ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com