• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নদীতে ভাসমান অবস্থায় ৭২ হাজার ইয়াবা উদ্ধার

| ডেস্ক এডিটর ১:০৮ অপরাহ্ণ | নভেম্বর ২৩, ২০২০ জাতীয়

টেকনাফের শাহপরী দ্বীপের নাফ নদীতে অভিযান চালিয়ে ৭২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা।এসময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়।তবে ইয়াবা পাচারের সাথে জড়িত কাউকে আটক সম্ভব হয়নি।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আমিরুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,রবিবার ভোরে নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে একটি ইয়াবার চালান প্রবেশ করবে বলে গোপন সংবাদ পায় কোস্টর্গাড।এরই পরিপ্রেক্ষিতে কোস্টগার্ডের একটি দল শাহপরী দ্বীপের জালিয়াপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীতে অভিযান পরিচালনা করে।

এসময় নাফ নদী হয়ে মিয়ানমার থেকে বাংলাদেশ সীমানার দিকে আসা একটি নৌকাকে থামানোর সংকেত দেওয়া হয়।কিন্তু নৌকায় থাকা ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে একটি বস্তা পানিতে ফেলে নৌকা থেকে লাফিয়ে সাঁতার কেটে মিয়ানমারে প্রবেশ করে।

পরে পানি থেকে বস্তা উদ্ধার করে তল্লাশি করলে এতে ৭২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।পাচার কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা ও কাঠের নৌকার বিষয়ে পরবর্তী সময়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্টগার্ডের এই কর্মকর্তা।

, , , ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন Smersngbd.com@gmail.com মেইলে - Smersngbd.com@gmail.com