• আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শান্তি কমিটির ছেলের হাতে নৌকা, তৃণমূলের ক্ষোভ

| স্টাফ রিপোর্টার ১২:৪৪ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০২১ দেশজুড়ে

ভোলা জেলার বোরহানউদ্দিনের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন ২০১৭ সালে আওয়ামীলীগে যোগদান করা নব্য আওয়ামীলীগার ও গত নির্বাচনে নৌকা মার্কার বিরুদ্ধের প্রার্থীর সমর্থন দেয়া জসিমউদ্দিন হাওলাদার ।

তাঁর বাবা আবু নসর হাওলাদার মুক্তিযুদ্ধের সময় “শান্তি কমিটি” নামক বাংলাদেশের স্বাধীনতা বিরোধী কমিটির সদস্য ছিলেন। তিনিও জীবদ্দশায় কোন দিন আওয়ামীলীগের রাজনীতির সাথে ছিলেন না। তারা পারিবারিক ভাবেই বিএনপির রাজনীতির সাথে যুক্ত । তাঁর ভাই জাকির হাওলাদার বিএনপির সক্রিও নেতা ও অর্থজোগানদাতা । তাঁর ভাই নুর হোসেন ইসলামী ছাত্র শিবির নেতা ছিলেন। ২০১৫ সালে যুবলীগে যোগদান করেন। তাঁর ছেলে শাওন ইয়াবার ডিলার ও সেবনকারী, যে ইয়াবাসহ আটক হয়ে জেলেও গিয়েছে।

এরকম বিতর্কিতকে নৌকা প্রতিক বরাদ্ধ দেয়াতে ত্যাগী নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। তারা বলছেন, এ ভুলের মাশুল দিতে হতে পারে ।

তৃণমূলের রাজনৈতিক অবস্থানের পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা, দলীয় আনুগত্য, জনসম্পৃক্ততা, অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছেন কিনা, সে বিষয়গুলো পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে বলে আওয়ামী লীগ জানিয়েছে। কিন্তু প্রার্থী তালিকা প্রকাশের পরে ক্ষোভ প্রকাশ করেছেন টবগীর নেতাকর্মীরা।

কারন জসিমউদ্দিন হাওলাদারের ব্রিকস ফিল্ডের ইট তৈরীর জন্য বেরী বাঁধের বাহির থেকে মাটি কেটে রাস্তা ও জমিকে নদীতে পরিনত করে জনজীবন হুমকির মুখে ফেলেছে এবং তার অবৈধ ট্রাক্টরের কারনে স্থানীয় রাস্তাগুলোতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে ।

বোর্ডের কাছে যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ হলেও তৃণমূলে বিতর্কিত হিসেবেই চিহ্নিত এই জসিমউদ্দিন হাওলাদার ।

তবে তৃণমূল নেতাদের দাবি, নির্দেশনা অনেক ধরনের থাকলেও মনোনয়ন দেয়ার ক্ষেত্রে সেগুলো আমলে নেয়া হয়নি। বংশগতভাবে আওয়ামীলীগ বিরোধী ও ২০০১সালে বিএনপির সংসদ হাফিজ ইব্রাহিম এর ক্যাডার হিসেবে সন্ত্রাসী কর্মকান্ড করে, ডাকাতি, রাহাজানি, নারী নির্যাতন সহ অনেক অপকর্মের সাথে জড়িত থাকা ব্যাক্তিই নৌকা প্রতীক নিয়ে যাচ্ছে কেন্দ্র থেকে। অপরদিকে ত্যাগী নেতারা হতাশাগ্রস্ত হয়ে রাজনীতি ছেড়ে দিতে যাচ্ছেন।

এসএস/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন মেইলে - smersngbd@gmail.com

<