Breaking News
Home / আলোচিত খবর / মাত্র পাওয়াঃ২৬ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসলো এক দারুণ সুখবর~!

মাত্র পাওয়াঃ২৬ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসলো এক দারুণ সুখবর~!

করোনাভাইরাসের কারণে দেশে এসে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থীরা চলতি মাসের শেষের দিকে চীনে যাওয়া শুরু করবে। আশা করা হচ্ছে, শিক্ষার্থীদের নিয়ে প্রথম চার্টার্ড ফ্লাইটটি আগামী ২৬ সেপ্টেম্বর ঢাকা থেকে কুমিংয়ের উদ্দেশে রওনা করবে।

রোববার (১১ সেপ্টেম্বর) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ আগস্ট ঢাকায় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সফল বৈঠকের পর করোনার কারণে দেশে ফেরত আসা শিক্ষার্থীরা এ মাসের শেষ থেকে তাদের বিশ্ববিদ্যালয়ে ফিরতে শুরু করবে।

আগামী ২৬ সেপ্টেম্বর চার্টার্ড ফ্লাইটে শিক্ষার্থীদের প্রথম ফ্লাইট ঢাকা থেকে কুমিংয়ের উদ্দেশে রওনা করবে বলে আশা করা হচ্ছে। দ্বিতীয় ফ্লাইটি তার দুদিন পর শিক্ষার্থীদের নিয়ে ঢাকা থেকে চীনের গুয়াংজুতে যাবে। পরবর্তী মাসে দুটি ফ্লাইট (১০ ও ২৪ অক্টোবর) ঢাকা থেকে কুমিং যাবে। একই মাসে দুটি ফ্লাইট (১২ ও ২৬ অক্টোবর) ঢাকা থেকে চীনের গুয়াংজুতে যাবে।

প্রায় দেড় হাজার শিক্ষার্থী চার্টার্ড ফ্লাইটে চীনে ফিরে যাবে বলে আশা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রয়োজনে আরও চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করে মন্ত্রণালয়।

About Shomoyer Songbad

Check Also

টানা ২ ঘন্টা করে দেখিয়েছি, আমিও পারি : সালমা

চলতি বছরই লালমাটিয়ায় সংগীত পরিচালক রেজওয়ান শেখের স্টুডিওতে চারটি গানে কণ্ঠ দেন সালমা। সন্ধ্যা ৬টা …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.