Breaking News
Home / আলোচিত খবর / কোটি কোটি মানুষের অ্যাকাউন্টে ডুকবে ৫০ হাজার টাকা!! বিস্তারিত দেখেনিন

কোটি কোটি মানুষের অ্যাকাউন্টে ডুকবে ৫০ হাজার টাকা!! বিস্তারিত দেখেনিন

সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফ থেকে দেশের লক্ষ লক্ষ কৃষকদের জন্য একটি খুশির খবর জানানো হয়েছে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একটি বিশেষ স্কিমের মাধ্যমে কৃষকদের প্রদান করা হবে ৫০ হাজার টাকার ঋণ।

ব্যাংকে তরফে জানানো হয়েছে কৃষকরা এই টাকা কৃষিকাজ ছাড়াও অন্যান্য কাজে ব্যবহার করতে পারবেন। কোন স্কিমের আওতায় পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এই সুবিধা দিচ্ছে চলুন জেনে নেওয়া যাক।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কৃষকদের জন্য তৎকালীন ঋণ প্রকল্প শুরু করেছে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তাদের অফিসিয়াল টুইটার পেজে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছে। এই টুইটে পাঞ্জাব

ন্যাশনাল ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে যে কৃষকরা এই প্রকল্পের অধীনে ঋণের জন্য আবেদন করতে পারবেন। এই ঋণের অর্থ কৃষকরা কৃষিকাজ ছাড়াও অন্যান্য ব্যক্তিগত কাজেও ব্যবহার করতে পারেন।

পাশাপাশি একথাও জানানো হয়েছে যে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের এই তৎকালীন ঋণের সুবিধা পেতে গেলে আবেদনকারীকে অবশ্যই কৃষক হতে হবে। এছাড়াও কৃষক ক্রেডিট কার্ড থাকা বাধ্যতামূলক।

একইসঙ্গে আবেদনকারী কৃষকের গত দু বছরের সঠিক ব্যাংক খতিয়ান দেখাতে হবে। ব্যাংকে তরফ থেকে জানানো হয়েছে যে আবেদনকারী কৃষকেরা বর্তমান ঋণ সীমার সর্বোচ্চ ২৫ শতাংশ ঋণ এই প্রকল্পের মাধ্যমে পাবেন।

এই প্রকল্পের মাধ্যমে আবেদনকারী সর্বোচ্চ ৫০ হাজার টাকা ঋণ পেতে পারেন ব্যাংকের পক্ষ থেকে। সব থেকে বড় কথা হল এই ঋণ নেওয়ার জন্য আবেদনকারীকে কোন রকম জিনিস বন্ধক রাখতে হবে না।

এছাড়াও এই ঋণ নেওয়ার জন্য লাগবে না কোন গ্যারেনটার। এই ঋণ পরিশোধ করার জন্য কৃষক সর্বোচ্চ পাঁচ বছরের সময়সীমা পাবেন। অতি সহজে কিস্তির মাধ্যমে কৃষকেরা এই ঋণ পরিশোধ করতে পারবেন।

ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে ইচ্ছুক কৃষকগণ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের শাখায় গিয়ে নির্দিষ্ট ফর্ম ফিলাপের মাধ্যমে এই ঋণের জন্য আবেদন করতে পারবেন। পাশাপাশি যোগ্য কৃষকেরা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও ঋণের আবেদন করতে পারেন।

About Shomoyer Songbad

Check Also

টানা ২ ঘন্টা করে দেখিয়েছি, আমিও পারি : সালমা

চলতি বছরই লালমাটিয়ায় সংগীত পরিচালক রেজওয়ান শেখের স্টুডিওতে চারটি গানে কণ্ঠ দেন সালমা। সন্ধ্যা ৬টা …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.